সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

চরকিতে ‘হাসিনা: এ ডটারস টেল’

ছবি: সংগৃহীত 

নিজস্ব প্রতিবেদক: ১৯৭৫ সালের ১৫ আগস্টের সঙ্গে এই প্রামাণ্যচিত্রের সম্পৃক্ততার বিষয়টি মাথায় রেখে চরকিতে এটি মুক্তি পাচ্ছে আজ, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে।  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটারস টেল’ এবার মুক্তি পাচ্ছে দেশীয় ওটিটি প্ল্যাটফরম চরকিতে।

 ১৫ আগস্ট এটি মুক্তি পাবে। প্রামাণ্যচিত্রটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বিদেশ জীবন, দেশে ফিরে আসার কথা বর্ণনা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়, বরং এই ডকুড্রামার মূল উপজীব্য ছিল বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা।প্রামাণ্যচিত্রে বঙ্গবন্ধুকন্যার ব্যক্তিগত জীবনের নানা গল্পও তুলে ধরা হয়েছে। উঠে এসেছে ১৯৭৫ সালের সেই ভয়াবহ সময়ের কথা, যখন শেখ হাসিনার পিতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের বেশিরভাগ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়। ১৯৭৫ সালের পর কীভাবে শেখ হাসিনা বেঁচে ছিলেন, তার ইতিহাস অনেকের কাছেই অজানা। সেই আজানা ইতিহাস সবার মাঝে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই প্রামাণ্যচিত্রে।

১৯৭৫ সালের ১৫ আগস্টের সঙ্গে এই প্রামাণ্যচিত্রের সম্পৃক্ততার বিষয়টি মাথায় রেখে চরকিতে এটি মুক্তি পাচ্ছে আজ, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে।

‘হাসিনা: এ ডটারস টেল’ প্রামাণ্যচিত্রটি পরিচালনা করেছেন পিপলু আর খান। প্রামাণ্যচিত্রটির নির্মাণভাবনা প্রসঙ্গে তিনি বলেন, ‘ডকুড্রামায় একজন শেখ হাসিনার রান্নাঘর থেকে শুরু করে সরকারপ্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক জীবনের নানান দিক ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে। এই ডকুড্রামার মধ্য দিয়ে একটি সত্যনিষ্ঠ জীবনপ্রবাহকে পর্দায় হাজির করতে চেয়েছি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335